সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
শুক্রবার, ১ আগস্ট, ২০১৪

ছোটখাটো মানসিক চাপ  বা সম্পর্কের টানাপড়েন দূর করার সবচেয়ে ভালো উপায় হলো স্ত্রীর সাথে নিয়মিত সেক্স বা যৌন মিলন করা। সম্প্রতি এক দল গবেষকের গবেষণায় বেরিয়ে এসেছে যে, দম্পতিরা সাংসারিক দ্বন্দ্ব বা অন্যান্য মানসিক চাপ থেকে মুক্তি পাবেন যদি নিয়মিত যৌনতা উপভোগ করেন। ফিলিপাইনে বিবাহিতদের ওপর এ গবেষণা পরিচালনা করেন তারা।

"ওয়েলনেস ইনডেক্স ইন দ্য ফিলিপাইনস" শিরোনামে গবেষণায়টি ১ হাজার ২০০ জনের ওপর পরিচালিত হয়। এদের সবার বয়স ২১ বছর থেকে ৫৫ বছরের মধ্যে ছিলো।

ফিলহেলথকেয়ার ইনক.-এর ক্লিনিক অপারেশনস ম্যানেজার ড. লিজা এসপিরিতু বলেন, স্বাস্থ্যকর সেক্স সুস্থ মানসিক অবস্থা গড়ে তোলে। হেলথ মেইনটেইন্যান্স (এইচএমও)-এর ব্যবস্থাপনায় পরিচালিত এই গবেষণায় বলা হয়, বিবাহিতদের মানসিক স্বাস্থ্য বিধবা বা বিচ্ছেদ ঘটেছে যাদের তাদের চেয়ে অনেক ভালো।
এই গবেষণায় বলা হয় বিবাহিতরা গড়ে সপ্তাহে ২.৯৫ বার সেক্স করেন। অন্যদিকে বিধবা এবং যাদের বিচ্ছেদ ঘটেছে তাদের সপ্তাহে গড়ে যথাক্রমে ৪.৩৩ এবং ৪.৩৮ বার সেক্স করার ইচ্ছে জাগে। তাই এরা রোমান্টিক সম্পর্কের প্রতি যথেষ্ট আবেগী থাকেন বলেও জানান এসপিরিতু।

গবেষণায় আরো বলা হয়, ফিলিপাইনে দম্পতিরা যৌন জীবন নিয়ে যথেষ্ট সুখী এবং তারা সপ্তাহে গড়ে তিনবার সেক্স করেন।(সূত্র : হিন্দুস্তান টাইমস)
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]