সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
বুধবার, ২০ জানুয়ারী, ২০১৬

বিসিএস ভাইবাতে পোশাক-পরিচ্ছেদের উপর একটা নম্বর থাকে (কিন্তু সেটাকে অনেক সময় অনুসরন করা হয় না)। তারপরও আপনাকে সে অনুসারে পোশাক পরে ভাইবা দিতে যেতে হবে। কয়েকটা জিনিস খেয়াল রাখতে হবে যেমন: সময়টা কেমন : শীতকাল নাকি গরম কাল।

যদি গরমের দিনে হয় তাহলে সেভাবে পোশাক পরবেন এমন ভাবে যাতে আরাম পান। ছেলেদের জন্য সাদার উপর ঝুরি বা লম্বাস্ট্রাইপের শার্ট এবং সাথে সব সময় কালো প্যান্ট এবং কালো মারজিত বেল্ট। শাট এর রং অবশ্যই মারজিত হতে হবে এমন রং এর যেন না হয় (হলুদ, গারো সবুজ) যা চোখে লাগে। সু কালো হওয়া উত্তম এবং মোজা অবশ্যই উন্নত মানের হতে হবে। অনেকের মোজা দিয়ে ব্যাপক পরিমানে গন্ধ বের হয় সেটা এরানোর জন্য সেদিন সকালে পটাশ দিয়ে (হালকা গরম পানিতে মিশিয়ে) ভাল করে পা ১০ মিনিট ভিজিয়ে রাখবেন। আর নতুন দামি মোজা পরবেন ৭-৮ ঘন্টার মধ্যে গন্ধ হবে না। টাই যেহেতু গরম তাই না পরলে হবে তবে চাইলে পড়তে পারেন। মাথার চুল গুলো অবশ্যই ভাল করে গুছিয়ে নিবেন। পারলে আগে চুলগুলোকে ছোট করে নিতে পারেন। এমন যাতে না হয় যেন আপনাকে দেখে ব্যন্ড দলের গায়ক মনে হয়। যেহেতু মোবাইল নিতে দিবেনা তাই সময় দেখার জন্য হাতে ঘরি পড়তে পারেন।

মেয়েদের জন্য শাড়ি হচ্ছে ভাইবার জন্য উত্তম পোশাক তবে স্যালোয়ার কামিজ পরে দেওয়া যায়। তবে এখানে বিদেশিদের মত পোশাক পরাটাকে ………………। ভাইবার দিন এমন করে সাজবেন না যাতে মনে হয় আপনি কোন অনুস্ঠানে যাচ্ছেন। শাড়ির রং টা হালকা সাদার সাথে মিল রোখবেন। যেহেতু গরম তাই এমন পোশাক পরবেন যাতে খিারাপ না লাগে। পায়ে আবশ্যই এমন জুতা পরবেন যা ঠক ঠক করে আওয়াজ তৈরি না করে এবং হাই হিল পরে যাবেন না যা সকলের দৃষ্টি কারে।
অনেকে আছেন যাদের করা পারফউম মাখার অভ্যাস এটা সেদিন করবেন না। তবে ঘামের গন্ধ এরানোর জন্য সেদিন হালকা পারফউম মাখতে পারেন যা অনের নাতে তেমন…….. না করে।
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]