সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
সোমবার, ২৯ ফেব্রুয়ারী, ২০১৬

রাতের ঘুমটি ভাল না হলে পরের দিনটি ক্লান্তিময় অবসাদময় কেটে থাকে। বিভিন্ন কারণে রাতে ভাল ঘুম নাও হতে পারে। এর মধ্যে অনিদ্রা অন্যতম কারণ। পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন যারা প্রতিনিয়ত অনিদ্রা সমস্যায় ভুগে থাকেন। ঘুমের জন্য অনেকেরই খেতে হয় নানা ধরণের ঘুমের ঔষুধ। আবার ঘুমের ঔষুধের রয়েছে নানা পার্শ্ব প্রতিক্রিয়া। অনেক সময় ঘুমের ঔষুধ খাওয়ার কারণে সকালে ঘুম থেকে উঠার পরও ক্লান্তিবোধ লাগে। যার ফলে কাজে মনোযোগ দিতে পারেন না। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে এক চামচ খান এই মিশ্রণ আর দেখুন এর জাদুকরী প্রভাব।

যা যা লাগবে:
  • ১/৪ চা চামচ বিশুদ্ধ মধু
  • ১/৮ চা চামচ সামুদ্রিক লবণ
  • ১ টেবিল চামচ নারকেল তেল
যেভাবে খাবেন:
১। নারকেল তেল, মধু এবং লবণ ভাল করে মিশিয়ে নিন। এবার এটি এক চামচ খান। তারপর এক গ্লাস পানি পান করুন।

২। এছাড়া আপনি মধু এবং নারকেল তেল আলাদা আলাদা ভাবে খেতে পারেন। তারপর এক গ্লাস পানি পান করে নিন। এরপর এক গ্লাস পানিতে লবণ মিশিয়ে পান করুন।
যেভাবে কাজ করে: বিশুদ্ধ মধু, নারকেল তেল, লবণ এবং পানি আপনার শরীর এবং মনকে রিল্যাক্স করে দেয়। এছাড়া এটি করটিসলের উপর প্রভাব ফেলে থাকে যা আপনাকে ঘুম পাড়িয়ে দিয়ে এবং মাঝরাত ঘুম ভাঙ্গা প্রতিরোধ করে থাকে। বিশুদ্ধ মধু মিষ্টি হলেও এটি আপনার সুগার লেভেল বৃদ্ধি করবে না। বরং এটি আপনাকে দ্রুত ঘুম পাড়িয়ে দিবে। নারকেল তেল এনার্জি লেভেল বৃদ্ধি করে সকালের ক্ষুধা লাগা কমিয়ে দেয়। লবণ আপনার স্ট্রেস লেভেল কমিয়ে দিয়ে থাকে।

যে সময় খাবেন: ভাল ফল পাওয়ার জন্য ঘুমাতে যাওয়ার আগে এটি খাওয়ার অভ্যাস করুন। রাতে যদি ঘুম ভেঙ্গে যায়, তবে আবার এটি খান। আধা ঘন্টার মধ্যে এটি আপনাকে ঘুম পাড়িয়ে দিবে
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

1 comments:

 
[X]