সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
সোমবার, ৭ মার্চ, ২০১৬

শরীর ভাল রাখতে চিকিৎসকেরা পরামর্শ দেন প্রতি দিন অন্তত আট গ্লাস পানি পানের। কিন্তু জানেন কী ঠান্ডা নয় গরম পানির উপকারিতা অনেক বেশি। দেখে নিন কেন খাবেন গরম পানি-

১। শরীরে বাড়তি ফ্যাট ঝড়িয়ে দেয় গরম পানি। রাসায়নিক বিক্রিয়া ঠিক রেখে ওজন কমাতে সাহায্য করে গরম পানি। প্রতি দিন এক গ্লাস গরম পানি, মধু এবং লেবু মিশিয়ে খেলে মিলবে উপকার।

২। গরম পানি পানে শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বের হয়ে যায়। গরম পানি খেলে ঘাম হয়। ঘামের মাধ্যমে বের হয়ে যায় ক্ষতিকারক টক্সিন।

৩। প্রতি দিন খাওয়ার পর গরম পানি পান করলে অ্যাসিডিটির মতো সমস্যা থেকে মুক্তি মেলে।

৪। গরম পানি পানে দেহে রক্ত চলাচল বাড়ে। পেশী সঞ্চালনা আরও মসৃণ হয় এই পদ্ধতিতে।

৫। কোষ্ঠকাঠিন্যর সমস্যা থাকলে পান করুন গরম পানি, উপকার পাবেন।

৬। পিরিয়ডের সমস্যায় তলপেটের যন্ত্রণায় কষ্ট পান না এমন মহিলা মেলা ভার। এই সময় গরম পানি খেলে তলপেটের পেশিগুলি রিল্যাক্স করে। এতে যন্ত্রণা কম হয়।
৭। এখনকার দিনে চুল পড়ার সমস্যায় ভোগেন না এমন মানুষ পাওয়াই যায় না। এমন সমস্যা হলে নিয়মিত গরম পানি পান করতে হবে। গরম পানি পানে চুলের গোড়া শক্ত হয়। চুলের ডগা ফাটে না। চুল ঝকঝকে এবং স্বাস্থ্যোজ্জ্বল হয়।

৮। সর্দি-কাশি হলে নাক বন্ধ হয়ে যায়, সেই সময় শ্বাসনালীতে জমে থাকা সর্দি বের হয় গরম পানি পানে। নাক বন্ধ হয়ে যাওয়ার সমস্যা থেকেও মিলবে মুক্তি।

৯। অকালে বলিরেখা পড়া বা ব্রণর সমস্যা থেকে ত্বককে ভাল রাখতে নিয়মিত পান করুন গরম পানি। গরম পানি ত্বককে আর্দ্রতা ধরে রাখে।
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]