সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
রবিবার, ২৪ এপ্রিল, ২০১৬

আমরা অনেকেই জানি যে ডার্ক চকোলেট আর আমন্ড বাদাম সেক্সুয়াল ড্রাইভ বাড়িয়ে দেয় কিন্তু বেশ কিছু খাবার আছে যা এর উল্টোটাও করে। আমাদের এইসব খাবারের নাম জেনে রাখা খুবই দরকারী যারা আপনার সেক্স ড্রাইভ নষ্ট করে দেয়। আসুন এইরকম কিছু খাবারের দিকে নজর দি যা আপনার খাবেরের মেনু থেকে বাদ দেওয়া উচিত।

আর্টিফিসিয়াল সুইটনার: আর্টিফিসিয়াল সুইটনারের মধ্যে aspartame থাকে,এটা শরীরের হ্যাপি হর্মোন (serotonin) কে নষ্ট করে আর এর ফলে আপনার লিবিডো সাফর করে। শুধু এই নয় aspartameএর কিছু সাইড এফেক্টস আছে যেমন মাথা ব্যাথা,অ্যানসাইটি ডিসওর্ডার আর ইনসোমনিয়া। তাই পরেরবার দোকানে গেলে ন্যাচারাল সুইটনার যেমন মধু অথবা গুড় কিনুন। এতে আরও মধুময় হবে আপনার যৌন জীবন।

কর্ন ফ্লেক্স: অনেকেই জানেন না কর্ণ ফ্লেক্স এমন একটি খাবার যা আপনার যৌন কামনার সর্বনাশ করে। তাই যদি বিছানাতে রোম্যান্টিক ব্রেকফাস্টের প্ল্যান করেন বা রাতে ঘুমোতে যাওয়ার আগে খিদে পায় তাহলে অবশ্যই কর্ণ ফ্লেক্স কে দূরে সরিয়ে রাখুন।
চিজ: আজকাল মার্কেটে যে সব ডেয়ারী প্রডাক্ট পাওয়া যায় তা বেশির ভাগ সময়তেই খাঁটি নয়। হাই-ফ্যাট ডেয়ারী প্রোডাক্ট যেমন চিজ খুবই ক্ষতিকর। বেশি মাত্রায় চিজ খেলে শরীরে টক্সিনের মাত্রা বাড়িয়ে দেয় যা থেকে ন্যাচরাল মুড আপলিফ্টিং হরমোন oestrogen, progesterone এবং testosterone-এর মাত্রা কমে যায়।

ক্রিস্পি ডিলাইটস: বেডরুমে এক প্যাকেট চিপস আপনার শরীরের বিভিন্ন টিস্যু আর সেল নষ্ট করে দেয়, সেই সঙ্গে আপনার লিবিডো কেও শেষ করে দেয়। পট্যাটো চিপস রেপসিড তেলের মধ্যে ভাজা হয় খুব হাই টেম্পাচারে। তাই ব্যাড ফ্যাট আর হাই টেম্পেরেচার আপনার ‘মুড ফর লাভ’ একেবারে শেষ করে দিতে পারে।

অ্যারেটেড ড্রিঙ্কস: সোডা বা flavoured beverages যদি নিয়মিত পান করেন তাহলে আপনার শরীরের ওজন আর আপনার মুডের তারতম্য ঘটে। এর থেকে বিভিন্ন সমস্যা যেমন obesity, dental cavities, diabetes ইত্যাদি হতে পারে। আর আপনি যদি অসুস্থ থাকেন তা হলে নিশ্চয় আপনি লাভ মেকিং এর অবস্থায় থাকবেন না।

কফি: সকালে এক কাপ কফি ঠিক আছে কিন্তু সারা দিনে যদি অনেকবার কফি পান করেন তাহলে শরীরের স্ট্রেস হর্মোন (cortisol) এর মাত্রা বেড়ে যায়। তাই বেশি কফি খেলে স্ট্রেস বেড়ে যেতে পারে বা হরমোন্যাল ইমব্যালেন্স হতে পারে। তাই আপনি যদি রোম্যান্টিক মুডে থাকেন তাহলে নিজের এবং পার্টনারের ডায়েট থেকে কফি বাদ দিন।

মিন্ট: চুইং গাম মুখে ফেলার আগে একবার ভাবুন! মিন্ট আপনার হজমের উন্নতি করে বা মুখের দুর্গন্ধ দূর করে কিন্তু আপনার লিবিডোর উপরেও কিন্তু প্রভাব ফেলে। মিন্ট, মেন্থল প্রডিউস করে যা আপনার সেক্স ড্রাইভ কে ঠান্ডা করে দেয় | তাই এবার থেকে ভেবেচিন্তে চুইং গাম চেবান।

মদ্যপান বা ফ্রায়েড জাঙ্ক ফুড ও খুব ক্ষতিকারক। কারণ বেশি মদ্যপান করলে আপনাকে লেস সেনসেটিভ করে তোলে আর testosterone প্রডাকশন কমিয়ে দেয় আর অন্যদিকে ফ্রায়েড ফুড যেমন ফ্রেঞ্চ ফ্রাই বা হ্যাম বার্গার ও testosterone levels কমিয়ে দেয়। অ্যাবনর্মাল স্পার্ম কাউন্ট এর পিছনেও আছে ফাস্ট ফুড ও অ্যালকোহল, তাই পরের বার পার্টানারকে নিয়ে বাইরে কোথাও ডিনারে গেলে ফাস্ট ফুড জয়েন্ট বা মদ্যপান এড়িয়ে চলুন।
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]