সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
শুক্রবার, ২০ মে, ২০১৬

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে উপকূলীয় ১৮ জেলার ঝুঁকিপূর্ণ সব মানুষকে সরে যেতে হবে বলে জানিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। তাদের শুক্রবার রাত ৮টার মধ্যে আশ্রয়কেন্দ্রে সরে যেতে হবে। ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে যে কোনো বড় ধরনের দুর্যোগ আশঙ্কা করা হচ্ছে। 

এ জন্য সমুদ্র উপকূলবাসীকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে রোয়ানুর কারণে চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৭, কক্সবাজারে ৬ এবং খুলনা ও মংলা সমুদ্রবন্দরে ৫ নম্বর বিপদ সংকেত জারি করা হয়েছে। 
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম বন্দর থেকে ১২শ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে অবস্থান করছে। রোয়ানু নামে এই ঘূর্ণিঝড়টি ধীরগতিতে উপকূলের দিকে এগিয়ে আসছে। এর প্রভাবে গত রাত থেকে বৃষ্টি হচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে। সাগরও উত্তাল হয়ে উঠছে। তাই মাছ ধরার ট্রলার ও নৌকাসমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। এর আগে গত মঙ্গলবার সাগরে সৃষ্টি হয় একটি লঘুচাপ, বুধবার তা নিম্নচাপে পরিণত হয়। 
 
এরপর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়, যার নামকরণ রোয়ানু করা হয়েছে। এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে চট্টগ্রাম, বরগুনা, বাগেরহাটসহ বেশকিছু উপকূলীয় অঞ্চলে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কর্মস্থলে থাকতে বলা হয়েছে।
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]