সর্বশেষ আপডেট
অপেক্ষা করুন...
বৃহস্পতিবার, ১৬ জুন, ২০১৬

দেশের সকল সরকারি-বেসরকারি কলেজে একাদশ শ্রেণিতে (উচ্চ মাধ্যমিক) ভর্তির ফল প্রকাশ করা হবে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ ফল প্রকাশ করবেন। শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সকালে এ তথ্য জানানো হয়েছে।

কলেজে ভর্তিতে অনলাইন ও এসএমএসে আবেদন গ্রহণ শুরু হয় ২৬ মে। ঘোষণা অনুযায়ী, ৯ জুন রাত ১১টা ৫৯ মিনিটে ভর্তির আবেদন জমা নেওয়ার সময় শেষ হওয়ার কথা থাকলেও ১০ জুন বিকেল ৩টা পর্যন্ত এসএমএসে টাকা জমা দেওয়ার সুযোগ পায় শিক্ষার্থীরা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি থেকে জানা গেছে, এবার একাদশে ভর্তির জন্য ১৩ লাখ এক হাজার ৯৯ জন শিক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে অনলাইনে ৯ লাখ ৩৭ হাজার ৯৪৭ জন এবং এসএমএসে ৪ লাখ পাঁচ হাজার ৮৬৮ জন আবেদন করে।

এ ছাড়া ভর্তিতে আবেদন পড়েছে ৪৪ লাখ ৯২ হাজার ১৪০টি। এর মধ্যে অনলাইনে ৪০ লাখ ৪৯ হাজারর ৭৮০টি এবং এসএমএসে ৪ লাখ ৪২ হাজার ৩৬০টি আবেদন জমা দিয়েছে শিক্ষার্থীরা।

টেলিটক মোবাইলের মাধ্যমে এসএমএসে আবেদন ফি জমা দিয়ে শিক্ষার্থীরা ইন্টারনেট অথবা এসএমএস করে একাদশে ভর্তির আবেদন করেছে।

ফল জানবেন যেভাবে :- শিক্ষার্থীদের ফলাফল ভর্তির আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে খুদে বার্তার মাধ্যমে দুপুরের পর ফলাফল জানিয়ে দেওয়া হবে। ক্ষুদে বার্তায় একটি গোপনীয় পিন নম্বর প্রদান করা হবে। এই পিন নম্বরটি পরবর্তী সময়ে ভর্তির জন্য সংরক্ষণ করতে হবে।

এ ছাড়া শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে।
http://www.xiclassadmission.gov.bd/
ভর্তির সময়সূচি :- ১৮ থেকে ২২ জুন মেধা তালিকা এবং ২৩ থেকে ৩০ জুন পর্যন্ত অপেক্ষমাণ তালিকার ভর্তিচ্ছুরা পছন্দের প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবে। তবে ১০ থেকে ২০ জুলাই পর্যন্ত বিলম্ব ফি দিয়ে ভর্তির সুযোগ থাকছে।

ভর্তি ফি :- সেশন ফিসহ ভর্তি ফি সর্বসাকুল্যে মফস্বল/পৌর (উপজেলা) এলাকায় ১ হাজার টাকা। পৌর (জেলা সদর) ২ হাজার টাকা। ঢাকা ছাড়া অন্যান্য মেট্রোপলিটন এলাকায় ৩ হাজার টাকা। ঢাকা মেট্রোপলিটন এলাকায় এমপিওভুক্ত প্রতিষ্ঠানে সেশন ফিসহ ভর্তি ফি সর্বসাকুল্যে ৫ হাজার টাকা। কোনোভাবেই উন্নয়ন ফি ৩ হাজারের বেশি হবে না। সকল প্রকার ফি রশিদ প্রদানের মাধ্যমে গ্রহণ করতে হবে।
আধুনিক হোমিওপ্যাথি, ঢাকা
ডাক্তার হাসান; ডি. এইচ. এম. এস(BHMC)
যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি ও পাইলসরোগ বিশেষজ্ঞ হোমিওপ্যাথ
১০৬ দক্ষিন যাত্রাবাড়ী, শহীদ ফারুক রোড, ঢাকা ১২০৪, বাংলাদেশ
ফোন :- +88 01727-382671 এবং +88 01922-437435
স্বাস্থ্য পরামর্শের জন্য যেকোন সময় নির্দিধায় এবং নিঃসংকোচে যোগাযোগ করুন।

0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন

 
[X]